‘মায়া’ রূপে চমক: রাজর্ষি দের হাত ধরে টলিউডে নতুন রূপে মিথিলা

‘মায়া’ রূপে চমক

টলিউডের সিনেমায় অভিনয় করছেন বাংলাদেশের মডেল-অভিনেত্রী রাফিয়াথ রশীদ মিথিলা। রাজর্ষি দে পরিচালিত ‘’ সিনেমার নাম ভূমিকায় অভিনয় করছেন এই অভিনেত্রী। শেক্সপিয়ার ‘ম্যাকবেথ’ অবলম্বনে নির্মিত হতে যাচ্ছে ‘মায়া’ সিনেমা। জানা গেছে ইতিমধ্যে শেষ হয়েছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। প্রচারণার অংশ হিসেবে সম্প্রতি প্রকাশ করে হয়েছে সিনেমাটির তারকাদের ফার্স্টলুক। প্রকাশিত ফার্স্ট লুকে ‘মায়া’ রূপে চমক নিয়ে হাজির হলেন মিথিলা।

- Advertisement -

প্রকাশিত ফার্স্টলুকে মাথাভর্তি জট, হাতে পিস্তল আর দিকভ্রান্ত চাহনি নিয়ে দেখা দিলেন মিথিলা। আর এই লুকে সিনেমাটেতে মিথিলার চরিত্রটি সম্পর্কে আগ্রহ বাড়িয়ে দিলো ভক্তদের মাঝে। শেক্সপিয়ারের ‘ম্যাকবেথ’ অনুপ্রেরণায় সিনেমাটি নির্মাণ করছেন রাজর্ষি দে। জানা গেছে ধর্ষিতা হওয়ার পরে এক সংখ্যালঘু নারী কীভাবে ঘুরে দাঁড়ায়, অল্টার ইগো রূপে পুরুষতন্ত্রের শিকল ছেঁড়ার প্রেরণা জোগায় অন্য নারীদের – সেই গল্পই উঠে আসবে ‘মায়া’ সিনেমায়।

‘মায়া’ সিনেমার মাধ্যমে টলিউডের সিনেমায় প্রথমবারের মত অভিনয় করছেন রাফিয়াত রশিদ মিথিলা। একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে এই অভিনেত্রী বললেন, ‘এই ছবির ভাবনার একদম শুরু থেকে আমি রাজর্ষি দা-র সঙ্গে ছিলাম। এরপর একটা লম্বা জার্নি। প্রথমত যেহেতু এটা ‘ম্যাকবেথ’ থেকে অনুপ্রাণিত এবং দ্বিতীয়ত বলা যায় এটা ‘ম্যাকবেথ’-র একটা নারীবাদী রূপান্তর। এই দুটোই আমার খুব আকর্ষণীয় লেগেছিল। মায়ার চরিত্রটায় দুটো আলাদা ভাষায় কথা বলতে হয়েছে আমায় এবং তিনটি বয়সকে দেখানো হয়েছে। প্রতিটা বয়সে মায়ার তাকানো, চলন এবং লুক একদম আলাদা। এই সবটা নিয়ে আমায় অনেক অনুশীলন করতে হয়েছে। এই জন্যে এটা খুবই চ্যালেঞ্জিং ছিল।‘

- Advertisement -

অন্যদিকে সিনেমাটি প্রসঙ্গে নির্মাতা রাজর্ষি দে বলেন, ‘ম্যাকবেথ – সর্বকালের সেরা ট্র্যাজেডির মধ্যে পড়ে। ১৯ জন অভিনেতাকে প্রথমবার একসাথে কোনও ছবিতে অভিনয় করতে দেখা যাবে। সেই সঙ্গে মিথিলার ভারতবর্ষে এটা প্রথম ছবি। এতজন গুণী শিল্পীদের নিয়ে কাজ করা, সব মিলিয়ে এটা একটা গোল্ডেন মোমেন্ট বলে আমার মনে হয়। তবে রিস্ক ফ্যাক্টর একেবারেই নেই। বাংলায় ক’জন শেক্সপিয়ার নিয়ে কাজ করেছেন? একমাত্র সৃজিত মুখোপাধ্যায় ছাড়া সেভাবে কেউ সফল হননি, বক্স অফিসের দিক থেকে বিচার করলে।‘

মিথিলা ছাড়াও ‘মায়া’ সিনেমায় আরো অভিনয় করেছেন গৌরব চক্রবর্তী, রাহুল, তনুশ্রী চক্রবর্তী, কমলেশ্বর মুখার্জি, কনিনীকা ব্যানার্জি, রনিতা দাশসহ অনেকে। প্রসঙ্গত, শেক্সপিয়ারের লেখা থেকে অনুপ্রাণিত হয়ে টলিউডে এর আগে নির্মিত ‘জুলফিকর’ এবং ‘আরশি নগর’ সিনেমাদুটি জনপ্রিয়তা পেয়েছে। এছাড়া বলিউডের ‘মকবুল’, ‘ওমকারা’ এবং ‘হায়দার’ এরমত সিনেমার পর ‘মায়া’ নিয়েও দর্শকদের প্রত্যাশাও অনেক বেশী থাকবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আরো পড়ুনঃ
টলিউডের সিনেমায় মিথিলা: রাজর্ষি দের ‘মায়া’ চরিত্রের জন্য লুক টেস্ট সম্পন্ন
শুরু হলো মিথিলার প্রথম সিনেমা ‘অমানুষ’: শুটিংয়ে অংশ নিলেন নিরব
সৃজিত মুখার্জির নতুন সিনেমায় যুক্ত হলেন পাওলি দাম ও অনির্বাণ ভট্টাচার্য

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ