দুই বাংলায় একসাথে ‘বাজি’: বাংলাদেশে মুক্তির অনুমতি পেল জিৎ-মিমির সিনেমা

দুই বাংলায় একসাথে ‘বাজি’

জাজ মাল্টিমিডিয়ার মাধ্যমে যৌথ প্রযোজনায় সিনেমাত নিয়মিত ছিলেন কলাকাতার সুপারস্টার জিৎ। কলকাতার পাশাপাশি বাংলাদেশেও জনপ্রিয় এই তারকা। তবে যৌথ প্রযোজনা নিয়ে জটিলতার কারনে বাংলাদেশের দর্শকরা বড় পর্দায় দেখার সুযোগ পাননি এই তারকাকে। অবশেষে সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে। জানা গেছে দুই বাংলায় একসাথে ‘বাজি’ সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। এই সিনেমায় জিতের বিপরীতে অভিনয় করেছেন মিমি চক্রবর্তী।

- Advertisement -

যৌথ প্রযোজনার সিনেমা আপাতত বন্ধ থাকলেও সাফটা চুক্তির আওতায় দুই দেশের মধ্যে সিনেমা আদান প্রধানের আইনি কোন বাধা নেই। মধ্যে এই চুক্তির আওতায় কিছু সিনেমা ইতিমধ্যে আদান প্রধান হয়েছেও। দীর্ঘদিন পর সাফটা চুক্তির মাধ্যমে আবারও ঢাকা-কলকাতার সিনেমার আদান প্রদান শুরু হচ্ছে। এরই মধ্যে সিনেমাটি সেন্সর ছাড়পত্র পেয়েছে। বাংলাদেশে ‘বাজি’ সিনেমাটি মুক্তির বিষয়টি নিশ্চিত করেন তিতাশ কথাচিত্রের কর্ণধার আবুল কালাম আজাদ।

একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে প্রতিষ্ঠানটির কর্ণধার আবুল কালাম বলেন, ‘বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে একদিনে ‘বাজি’ মুক্তি দেয়া হবে। গত ঈদে মুক্তি দিতে চেয়েছিলাম। কিন্তু কোভিড পরিস্থিতি অবনতির কারণে সম্ভব হয়নি। কলকাতাতেও মুক্তি দেয়া হয়নি। পশ্চিমবঙ্গে যদি ‘বাজি’ ঈদে মুক্তি দেয়, তবে বাংলাদেশেও ঈদে মুক্তি দেব। তবে বাংলাদেশে মুক্তির বিষয়টি পুরোটাই নির্ভর করছে করোনা পরিস্থিতির উপর।‘

- Advertisement -

এদিকে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের একটি সূত্র জানিয়েছে ৩ জুন বাংলাদেশ থেকে সেন্সর ছাড়পত্র পেয়েছে ‘বাজি’। সাফটা চুক্তির আওতায় ‘বাজি’ সিনেমাটির বিপরীতে বাংলাদেশের একটি সিনেমা মুক্তি পাবে কলকাতায়। এ প্রসঙ্গে আবুল কালাম আরো বলেন, ‘জিতের ‘বাজি’ সিনেমার বিনিময়ে বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গে যাচ্ছে ২০১৯ সালের ১৫ ফেব্রুয়ারি মুক্তি পাওয়া হাবিবুর রহমান হাবিব পরিচালিত ও আনিসুর রহমান মিলন এবং মৌসুমী অভিনীত ‘রাত্রির যাত্রী’ সিনেমাটি।‘

উল্লেখ্য যে, ২০২০ সালের ফেব্রুয়ারিতে শুরু হয়েছিল জিৎ-মিমি জুটির ‘বাজি’ সিনেমার দৃশ্যধারনের কাজ। অংশুমান প্রত্যুষ পরিচালিত সিনেমাটি নির্মিত হয়েছে জিতের নিজের প্রযোজনা প্রতিষ্ঠান জিৎ ফিল্মওয়ার্কসের ব্যানারে। তেলেগু ব্লকবাস্টার ‘নান্নাকু প্রেমাথো’র রিমেক এই সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন অর্ণব ভৌমিক। আর সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন জিৎ গাঙ্গুলি।

আরো পড়ুনঃ
৬ বছর পর আবারো একসঙ্গে জুটি হয়ে আসছেন দেব এবং শ্রাবন্তী
বোল্ড ফটোশুট নিয়ে সমালোচনার জবাবে যা বললেন রাইমা সেন!
আগামী ঈদে মুক্তি পাচ্ছে জিত-মিমি জুটির প্রথম সিনেমা ‘বাজি’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ