ভারতীয় ফুটবলের জনক দেব: প্রকাশ্যে ‘গোলন্দাজ’ সিনেমার ফার্স্ট লুক পোস্টার

ভারতীয় ফুটবলের জনক

দীর্ঘ প্রতীক্ষার পর দোল পূর্ণিমার দিনই প্রকাশ করা হলো দেবের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘গোলন্দাজ’-এর ফার্স্ট লুক পোস্টার। এর আগে সিনেমাটির মুক্তির তারিখ ঘোষণা হয়েছিল চলতি সপ্তাহের শুরুতেই। এবার প্রকাশ হলো ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর জীবনী নির্ভর এই সিনেমার পোস্টার।

- Advertisement -

পরিচালক ধ্রব ব্যানার্জির এই পিরিয়ড ড্রামায় ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর চরিত্রে অভিনয় করছেন দেব। গত বছর অগস্ট মাসে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনার কারনে পিছিয়ে যায় মুক্তি। অবশেষে করোনা মহামারী কিছুটা কমে আসায় চলতি বছর ভারতের স্বাধীনতা দিবসে মুক্তি পেতে চলেছে ‘গোলন্দাজ’।

এরই ধারাবাহিকতায় সিনেমাটির প্রযোজনা সংস্থা ভেঙ্কটেশ ফিল্মসের পক্ষ্য থেকে সিনেমাটির পোস্টার প্রকাশ্যে আনা হয়েছে। যেখানে শেকল ছিঁড়ে ফুটবল পায়ে এগিয়ে যেতে দেখা গেল দেবকে। চোখে মুখে ফুটে উঠছে অদম্য জেদ, আর লক্ষ্যে অবিচল থাকার সংকল্প। ভারতীয় ফুটবলের জনক, যিনি একজন বাঙালিও বটে কিন্তু কালের নিয়মে তিনি হারিয়ে গিয়েছেন অজানা অতীতে। সেই অতীতকে পর্দায় ফুটিয়ে তুলবেন দেব।

- Advertisement -

সিনেমাটিতে নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর স্ত্রী কমলিনীর ভূমিক়ায় অভিনয় করেছেন ইশা সাহা। অন্যদিকে সূর্য কুমার সর্বাধিকারীর ভূমিকায় থাকবেন শ্রীকান্ত আচার্য। আর ইন্দ্রাশিস আচার্যর দেখা মিলবে জিতেন্দ্রর চরিত্রে। নগেন্দ্র প্রসাদের ভাই তথা বন্ধু বিনোদের চরিত্রে অভিনয় করছেন জন ভট্টাচার্য। আর স্বাধীনতা সংগ্রামী ভার্গবের চরিত্রে অভিনয় করছেন অনির্বাণ ভট্টাচার্য।

ক্রীড়া সাংবাদিক দুলাল সাথে যৌথভাবে সিনেমাটির চিত্রনাট্য রচনা করেছেন পরিচালক ধ্রুব ব্যানার্জি। এই ছবিতে নিজের ফুটবল খেলার দক্ষতা বাড়াতে ভাইচুং ভুটিয়ার কাছ থেকে প্রশিক্ষণ নিয়েছেন দেব। ‘গোলন্দাজ’ সিনেমার মাধ্যমে প্রায় সাড়ে তিন বছর পর এসভিএফের সাথে কাজ করলেন দেব। এই প্রযোজনা সংস্থার ২০১৭ সালের মুক্তিপ্রাপ্ত ‘আমাজন অভিযান’ সিনেমায় সর্বশেষ দেখা গেছে দেবকে।

আরো পড়ুনঃ
আগামী ঈদে মুক্তি পাচ্ছে জিত-মিমি জুটির প্রথম সিনেমা ‘বাজি’
এবার সিঙ্গল ফাদারের ভূমিকায় যীশু সেনগুপ্তঃ দেখে নিন ফার্স্টলুক পোষ্টার

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ