কলকাতার সিনেমা দিয়ে তিন বছর পর বড় পর্দায় অপু বিশ্বাস

বড় পর্দায় অপু বিশ্বাস

ঢালিউডের সিনেমার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস তার এক দশকের ক্যারিয়ারে উপহার দিয়েছেন অনেক সুপার হিট সিনেমা। ব্যক্তিগত নানা ঝামেলার কারণে বেশ কিছুদিন চলচ্চিত্র থেকে দূরে ছিলেন ‘বিউটি কুইন’ খ্যাতি এই তারকা। গত তিন বছর দেখা যায়নি তাকে নতুন কোন সিনেমায়। অবশেষে তিন বছর পর বড় পর্দায় অপু বিশ্বাস।

- Advertisement -

জানা গেছে শিগগিরই মুক্তি পেতে যাচ্ছে কলকাতায় তার অভিনীত প্রথম সিনেমা ‘শর্টকাট’। জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তীর লেখা গল্পে নির্মিত এই সিনেমাটি পরিচালনা করেছেন সুবীর মন্ডল। ইতিমধ্যে শেষ হয়েছে সিনেমাটি শুটিং আর সম্প্রতি ডাবিং শেষে বর্তমানে মুক্তির জন্য প্রস্তুত সিনেমাটি। কলকাতার পাশাপাশি সাফটা চুক্তির আওতায় বাংলাদেশেও ছবিটি মুক্তির ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন নির্মাতারা।

একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে বাংলাদেশে মুক্তির পরিকল্পনা প্রসঙ্গে পরিচালক সুবীর মণ্ডল বলেন, ‘নচিকেতা চক্রবর্তীর শেকড় বাংলাদেশে। ছবিতে বাংলাদেশ থেকে অপুসহ বেশ কয়েকজন অভিনয়শিল্পী আছেন। সে কারণেই বাংলাদেশে মুক্তি দেওয়ার পরিকল্পনা। এছাড়া বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে থাকা বাঙালিদের নচিকেতাকে নিয়ে তুমুল আগ্রহ। তাই সব বাঙালিদের মাঝে ছবিটি পৌঁছে দিতে চাই।’

- Advertisement -

অন্যদিকে ছবিতে অপু বিশ্বাসকে কাস্ট করা প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘অপু বিশ্বাস যে চরিত্রটিতে অভিনয় করেছেন, তার জন্য একটা নিটোল বাঙালি মুখ প্রয়োজন ছিল। নায়িকা মানেই জিরো ফিগার হতে হবে, এই ধারাটা ভাঙতে চেয়েছিলাম। বাঙালি মেয়ের সনাতনী সৌন্দর্য অপু বিশ্বাসের মধ্যে রয়েছে। যার কারণে তাকে কাস্ট করা হয়েছে। অপু এই ছবিতে দারুণ অভিনয় করেছেন।’

উল্লেখ্য যে ‘শর্টকাট’ সিনেমায় অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার গৌরব চক্রবর্তী। এদিকে ‘শর্টকাট’ ছাড়াও অপু বিশ্বাসের আরও দুটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। শাহরিয়ার নাজিম জয়ের পরিচালনায় ‘প্রিয় কমলা’ ও দেবাশীষ বিশ্বাসের শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ সিনেমাটি এ বছরই মুক্তি পাওয়ার কথা রয়েছে।

- Advertisement -

আরো পড়ুনঃ
মা-ছেলের চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠানঃ প্রযোজনায় আসছেন অপু বিশ্বাস
ভালো কাজের অফারের অপেক্ষায় অপু বিশ্বাস!
ঢালিউড ২০২১: যে সিনেমা গুলো দিয়ে শুরু হলো নতুন বছরের সিনেমার যাত্রা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ